Header Ads

উইন্ডোজ ১১ এর নতুম আপডেট


আগামী ৫ অক্টোবর থেকেই উইন্ডোজ ১১ এর আপডেট পাঠানো শুরু হবে মাইক্রোসফট থেকে ।

windows11
উইন্ডোজ ১১ এর নতুন আপডেট


উইন্ডোজ ১১ এর নতুম আপডেট সমূহঃ


উইন্ডোজ ১১ এর নতুন আপডেট এ সেন্টার অ্যালাইন্ড টাস্কবার এর সাথে থাকবে একাধিক নতুন  সব ফিচার।

কম্পিউটারে উইন্ডোজ ১১ ইন্সটল করার জন্য অন্তত ২ টি কোর এর প্রসেসর প্রয়োজন হবে।


মাইক্রোসফট এর পক্ষ থেকে অফিসিয়াল ভাবে ঘোষণা করা হয়েছে, যে নতুন উইন্ডোজ ১১ (Windows11) এর আপডট আসতে চলেছে আগামী ৫ অক্টোবর। যদিও এর আগে একাধিক বিটা আপডেট চোখে পরেছে তবে স্টেবেল ভার্সন এর অফিসিয়াল ঘোষণা এই প্রথমবার।

নতুন এই উইন্ডোজ ১১ আপডেট এ সেন্টার অ্যালাইন্ড টাস্কবার এর সাথে রয়েছে একাধিক নতুন সব ফিচার। এছাড়াও রয়েছে মাইক্রোসফট ৩৬৫ ইন্টিগ্রেশন এর একাধিক ফিচার। মাইক্রোসফট এর তরফ থেকে জানানো হয়েছে যে, সব ইউজাররা "Windows Insider Program" এ রয়েছেন তারা ঘোষিত দিন থেকেই পাবেন উইন্ডোজ এর এই নতুন আপডেট সমূহ ।


জানা গিয়েছে যে, আগামী ৫ অক্টোবর থেকেই উইন্ডোজ ১১ - এর আপডেট পাঠানো শুরু হবে মাইক্রোসফট এর পক্ষ থেকে । নোটিফিকেশন না এলেও ৫ অক্টোবর এর পর থকে উইন্ডোজ ১০ এর আপডেট অপশনে গিয়ে আপডেট করলেই মিলবে নতুন আপডেট সমূহ ।


আপনার কম্পিউটারে উইন্ডোজ ১১ ইন্সটল করার ক্ষেত্রে অন্তত ২টি কোর এর  প্রয়োজন হবে। এছাড়া এর জন্য দরকার 4GB RAM এবং 64GB স্টোরেজ। কমপক্ষে ১GHz ক্লক স্পিড এর প্রয়োজন হবে । এছাড়াও দরকার সিকিউর বুট কেপাবিলিটি ও TPM সিকিউরিটি ভার্সন এর সাপোর্ট।

মাইক্রো সফটের সর্বশেষ আপডেট তথ্যে বলা হয়েছে যে, Intel coreX সিরিজ এবং XeonW সিরিজ এর কম্পিউটার প্রসেসর এর ক্ষেত্রে উইন্ডোজ ১১ ইন্সটল করা যাবে। এছাড়াও Intel Core 7820HQ CPU তেও মিলবে নতুন এঅ আপডেট। তবে শুধু এই সিপিইউ যে সকল কম্পিউটারে চলছে তার মধ্যে সিলেক্টেড কয়েকটি কম্পিউটারেও মিলবে এই আপডেটে ।


বিশেষত, যে সকল কম্পিউটারে ডিক্লারেটিভ ড্রাইভার, কম্পোনেন্টাইজড এবং হার্ডওয়্যার সাপোর্ট অ্যাপ রয়েছে সেখানেও মিলবে এই আপডেট। যার মধ্যে অন্যতম হল "Surface Studio2"


মাইক্রোসফটের এর পক্ষ থেকে  আরও বলা হয়েছে, যে AMD প্রসেসর এর জন্য আলাদা কোন ভার্সন, ফিসার্স আসছে না।

তবে এটাও দাবি করা হয়েছে যে, AMD-র সঙ্গে হাত মিলিয়ে AMD ZEN  প্রসেসরগুলকেো আরও ভালভাবে পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। এছাড়া নিজের ডিভাইস এ উইন্ডোজ ১১ আপডেট এ  পৌছবে কিনা  তা জানা যাবে মাইক্রোসফট এর "PC Health Check" অ্যাপের মাধ্যমে।

Post a Comment

Previous Post Next Post

Google Ads

Next Part Google Ads