Header Ads

শৌচাগারে বঙ্গবন্ধুর ছবি, সাংবাদিক দেখে সরাতে তাড়াহুড়ো

প্রকাশ : সেপ্টেম্বর ১০, ২০২১


গাইবান্ধা জেলার  সুন্দরগঞ্জ উপজেলার 'হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়' এর শৌচাগারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর একটি ছবি টাঙিয়ে তাকে রীতিমত অবমাননা করা হয়েছে।


শৌচাগারে বঙ্গবন্ধুর ছবি, দায়িত্বের অবহেলা
শৌচাগারে বঙ্গবন্ধুর ছবি ঝুলিয়ে অবমাননা

গতকাল বৃহস্পতিবার ( ৯ সেপ্টেম্বর ) বিকালে সেই স্কুলে গিয়ে দেখা যায় যে, পরিত্যক্ত একটি ছোট কক্ষে তৈরি করা হয়েছে শৌচাগার । আর সেই শৌচাগার এর দেয়ালে টাঙানো রয়েছে  শেখ মুজিবুর রহমানের ছবি। উপস্থিত সাংবাদিকদের ছবি তোলা দেখে বিদ্যালয় এর দপ্তরি তারাতারি করে ছবিটি সরিয়ে অন্য একটি কক্ষে নিয়ে যান।


এই বিষয়ে বিদ্যালয়ের দপ্তরি মোঃ বাবু মিয়া বলেন, স্কুলের প্রধান শিক্ষক তাকে এই ছবিটি রাখতে বলেছেন। করোনার জন্য স্কুল বন্ধ থাকার কারণে ছবিটি আর সরানো হয়নি।

উক্ত বিদ্যালয় এর প্রধান শিক্ষক মোঃ আবদুল আজিজ জানান, ওই কক্ষটি আগে একটি শ্রেণিকক্ষ ছিল। প্রায় ৬ মাস আগে কক্ষটিকে শৌচাগার করা হয়েছিলো। আর বঙ্গবন্ধুর ছবিটি ওই কক্ষেই টাঙানো ছিল। কিন্তু করোনার সময় স্কুল বন্ধ থাকাএ জন্য ছবিটি আর সরানো হয়নি।

এই বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ বলেন, 'এটি এক ধরনের অবহেলা, ঘটনা সত্যি হলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।'

গাইবান্ধা জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ হোসেন আলী বলেন, আমি বিষয়টি কিছুক্ষণ আগেই জানতে পেরেছি। বিষয়টি খুবই স্পর্শকাতর। কার অবহেলা ও দায়িত্বহীনতার কারণে এটি হয়েছে তা অতি শীগ্রই  তদন্ত করে এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন যে,একটি শিক্ষাপ্রতিষ্ঠান শুধুমাত্র একজন চতুর্থ শ্রেণির কর্মচারির উপর নির্ভর করে চলে না কখনও । এজন্য অবশ্যই সকল শিক্ষককে সচেতন হতে হবে।

এই ধরণের ঘটনা অবশ্যই বাঙালী অন্যতম নেতা জাতির কর্ণধার বঙ্গবন্ধু শেখ মুজিবকে অপমান করে। যদি এই বিষয়ে কারো ইচ্ছাকৃত ইঙ্গিত পাওয়া যায় তাহলে অবশ্যই কঠিন আইনানুক ব্যবস্থা নেওয়া হবে।

Post a Comment

Previous Post Next Post

Google Ads

Next Part Google Ads