Header Ads

এনটিআরসি তে ৪৭১ জনকে নিয়োগের সুপারিশ


বিভিন্ন সাধারণ ধারা সমূহের স্কুল এবং মাদ্রাসায় মোট ৪৭১ টি এমপিও-ভুক্ত ট্রেড ইনস্ট্রাক্টর পদ এর প্রার্থীদের নিয়োগ এর সুপারিশ করা হয়েছে। মূলত ৬৮৮ টি পদে নিয়োগে গণ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও বাদ বাকি পদগুলোতে প্রার্থী না পাওয়ার কারণে নিয়োগ আর সুপারিশ করা হয়নি।


এনটিআরসি নিয়োগ
এনটিআরসি নিয়োগ


মাধ্যমিক এবং উচ্চশিক্ষা বিভাগ এর আওতাধীন সেকেন্ডারি ইডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম এর (সেসিপ) এ ৬৮৮ টি পদে নিয়োগ এর ফল আজ রোজ বৃহস্পতিবার ( ১৬ সেপ্টেম্বর ) প্রকাশ করেছে বে-সরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ ( এনআরটিসিএ )। এবার ৪৬৮ টি প্রতিষ্ঠান এর মধ্যে ১৬ টি প্রতিষ্ঠান এর ২৬টি পদ বাতিল করে দেওয়ার জন্য সেসিপ এর ফলসরূপ ৪৫২টি প্রতিষ্ঠান এর সর্বশেষ ৬৬২টি পদ এর আবেদন বিবেচনা করা হয়। এই সার্কুলারে সর্বমোট আবেদন পাওয়া যায় ১৫ হাজার ১৯৮টি । দশ টি ট্রেড এর মধ্যে প্লাম্বিং নামক ১টি ট্রেডে একটিও আবেদন পাওয়া যায়নি।


এনটিআরসিএ শিক্ষক নিয়োগ
এনটিআরসিএ


এ বছর মোট ৬৬২ টি পদের মধ্যে ৩৭১টি প্রতিষ্ঠান এর ৪৭১টি পদের জন্য ১ জন করে প্রার্থীকে টেলিটক এর স্বয়ংক্রিয় সফটওয়্যার এর পদ্ধতিতে প্রাথমিক-ভাবে নির্বাচন করা হয়েছে । তবে ১৯১টি পদে কোনো প্রার্থী পাওয়া যায়নি। এই সার্কুলারে নির্বাচিত প্রার্থী এবং প্রতিষ্ঠান প্রধানকে এসএমএস পাঠানো হয়েছে করা হয়েছে। এখন শুধু পুলিশ ভেরিফিকেশন এর পর নিয়োগ এর জন্য সুপারিশ প্রদান করা হবে।


অপরদিকে গত ৫ আগস্ট ট্রেড ইনস্ট্রাক্টর পদের জন্য ৬৮৮ জনকে নিয়োগ দিতে বিশেষ গণ-বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল 'বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ' ( এনটিআরসিএ )। মোট ৬৮৮টি পদ এর বিপরীতে মোট ১৫ হাজার ১৯৮ জন আবেদন করেছেন।

আবেদনের সময়সীমা শেষ হয়েছে গত ৩১ আগস্ট ।

Post a Comment

Previous Post Next Post

Google Ads

Next Part Google Ads