Header Ads

মিরপুরে রানের দেখা পেল বাংলাদেশ

নিউজল্যান্ড এর সাথে ৫ ম্যাচ সিরিজের ২য় টি-টোয়েনটি ম্যাচ এ  টসে জিতে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ তাদের শেষ ৭ ইনিংস এর মাঝে আজ গড়েছে সর্বোচ্চ স্কোর। দেশের সেরা অপেনার তামিম ইকবাল নেই, খেলবেন না বিশ্বকাপেও এমনটা জানিয়েছেন তিনি নিজেই। তাই বাংলাদেশ দলের ওপেনিং জুটির দিকে সবার বাড়তি নজর থাকাটাই যেন স্বাভাবিক। বিগত অস্ট্রেলিয়া সিরিজ থেকে শুরু করে এ পর্যন্ত অবশ্য শুরুটা তেমন ভালো হচ্ছিল না বাংলাদেশ দলের জন্য। অবশেষে আজ রানের খরা কাটিয়ে রানের দেখা পেয়েছেন দুই অপেনার লিটন কুমার দাস ও মোহাম্মদ নাঈম। দুজন মিলে তাদের ওপেনিং জুটিতে সংগ্রহ করেছেন ৫৯ রান।


বাংলাদেশ নিউজল্যান্ড টি টোয়েনটি
রানের খরা কাটলো বাংলাদেশের


আজ অবশ্য বাংলাদেশ দলকে ভালো শুরু এনে দিয়েছিলেন লিটন দাও ও নাঈম শেখ।

পাওয়ার প্লের ৬ ওভারে দুজন যোগ করেছিলেন ৩৬ রান, ১০তম ওভারে গিয়ে ভেঙেছে লিটন দাস-নাঈম শেখের জুটি। ব্লাক কেপস রবীন্দ্রকে একটা ৬ মারার পর বাঁক করা বলে ঘুরিয়ে খেলতে গিয়ে বোল্ড আউট হয়েছেন লিটন দাস, ব্যাটে বল লেগে বলটা এসেছে স্টাম্পে। অবশ্য এর আগে ২৯ বলে ব্যক্তিগত ৩৩ রান করেছেন এ ডানহাতি ওপেনার, ৩টি চার ও ১টি ছয়ে মেরেছেন তিনি। অবশ্য খেলার শুরুতেই জীবন পেয়েছিলেন লিটন, ম্যাকনকির বলে ঘুরিয়ে খেলতে গিয়ে স্কয়ার লেগে ক্যাচ তুলে দিয়েছিলেন গ্র্যান্ডহোম হাতে । অবশ্য একেবারেই সহজ ক্যাচটা ধরতে পারেন নি কলিন ডি গ্র্যান্ডহোম।


লিটন কুমার দাসের উইকেট এর ঠিক পরের বলেই রবীন্দ্র  মুশফিকুর রহিম এর উইকেটও নিয়েছেন ।রবীন্দ্র ঘুরিয়ে দেওয়া বলে সামনে বাড়িয়ে খেলার সময় তা মিস করে স্টাম্পড আউট হয়েছেন মুশফিক। অবশেষে প্রথম ১০ ওভারে লিটন - মুশফিক এর উইকেট হারিয়ে বাংলাদেশ তুলতে সক্ষম হয়েছিলো  ৬০ রান।


৩২ বলে ব্যক্তিগত ৩৭ রান করে অপরাজিত ছিলেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।


বাংলার ক্রিকেট রাজপুত্র সাকিব নেমেই আক্রমণাত্মক ভঙ্গিতে ছিলেন, তবে বেশিক্ষণ টিকে থাকা হয়নি । ম্যাকনকি এর বল তুলে মারতে গিয়ে লং-অনে ক্যাচে ধরা পড়েছেন ৬ বলে ১২ রান সংগ্রহ করে। সেই ক্যাচটা  অদ্ভুতভাবেই নিয়েছেন বেন সিয়ার্স। শুরুতেই বলটা হাত থেকে বেরিয়ে গিয়েছিল , কিন্তু এরপর বল পড়েছিল তাঁর ঊরুতে। সেটা মাটিতে আর পরার সুযোগ দেননি তিনি । পরে বোলিংয় এ  ফিরে রবীন্দ্র নিয়েছেন আরো একটি উইকেট। এক প্রান্তে থাকা সতর্ক ব্যাটিং করে যাওয়া নাঈম শেখ এবার তুলে মারতে গিয়ে লং- অন এ ব্লান্ডেলের হাতে ধরা পড়েন ক্যাচ দিয়ে। রবীন্দ্র আজ ৪ ওভারে ২২ রান দিয়ে নিয়েছেন গুরুত্বপূর্ণ ৩ তি উইকেট।


আফিফ হোসেন ৩ বলে ৩ রান করেই ক্যাচ তুলেন এজাজ প্যাটেল এর বলে। অবশেষে নুরুল হাসান সোনাকে সাথে নিয়ে ২১ বলে ৩২ রানের জুটি গড়েন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথম ইনিংস এর শেষ বলে বেনেটের বলে  ৯ বলে ১৩ রান করা নুরুল আউট হন। অন্যদিকে আজকের ম্যাচে ম্যাচসেরা মাহমুদউল্লাহ রিয়াদ অপরাজিত ছিলেন ৩২ বলে ৩৭ রানে করে, বাংলাদেশের সাইলেন্ট এই অধিনায়ক ইনিংসে হাকিয়েছেন ৫টি চার। নিউজিল্যান্ড আজ খেলিয়েছেন তিন পেসার। তবে অভিষেক ম্যাচ এ মাত্র ১ ওভার বোলিং করতে পেরেছেন ফাস্ট বোলার বেন সিয়ার্স, দিয়েছেন এক ওভারে ১১ রান।

Post a Comment

Previous Post Next Post

Google Ads

Next Part Google Ads