Header Ads

রাজবাড়ী গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীতে জেলের জালে আটকা পড়েছে ১৬ কেজি ওজনের এক বিশাল বোয়াল মাছ । বৃহৎ আকারের এই মাছটি ৩৬ হাজার ৮০০ টাকা মূল্যে বিক্রিয় করা হয়। আজ সোমবার সকালের দিকে গোয়ালন্দ উপজেলার মজলিশপুর গ্রামে মৎস্যজীবী পলাশ হালদার নামক জেলের জালে মাছটি ধরা পড়ে। অতঃপর তিনি মাছটি দৌলতদিয়া ঘাট এলাকায় বসবাসকারী মাছ ব্যবসায়ী শাহজাহান শেখ এর কাছে বিক্রিয় করেন।

পদ্মার বোয়াল মাছ
রাজবাড়ী গোয়ালন্দ উপজেলার পদ্মার বোয়াল মাছ

Photo credit : প্রথম আলো।

পলাশ হালদার জানান, গতকাল রবিবার রাতে তিনি ও তাঁর সঙ্গীরা মিলে পদ্মা নদীতে মাছ ধরতে যায়। অতঃপর আজ সকালের দিকে নদীতে ফেলা জাল তুলতে গিয়ে তিনি বুঝতে পারেন, বড় একটা কিছু আটকা পড়েছে। তিনি জাল টেনে নৌকায় তুলতেই দেঁখতে পান, বড় একটি বোয়াল ধরা পড়েছে। এরপর তিনি মাছটি দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাট এলাকায় "শাকিল-সোহান মৎস্য" আড়তের মালিক শাহজাহান শেখ এর ওখানে নিয়ে যান। শাহজাহান শেখ পাইকারি দামে দুই হাজার দুইশত টাকা কেজি হিসাবে মাছটি ৩৫ হাজার দুইশত টাকায় কিনে নেন।


মৎস্য ব্যবসায়ী শাহজাহান বলেন, মাছটি ক্রয় করে তিনি ফরিদপুরের মধুখালী এলাকায় বসবাসকারী জালাল আহম্মেদ নামের একজন ইটভাটা মালিক এর কাছে দুই হাজার তিনশত টাকা কেজি দরে সেই মাছটি ৩৬ হাজার আটশত টাকায় বিক্রি করেন। কারণ বড় বোয়াল মাছ খুব বেশি একটা ধরা পড়ে না। সাধারণত ৮ - ১০ কেজি ওজন এর বোয়াল মাছ মাঝে মাঝে পাওয়া যায়।


উপজেলার মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ জানান, এই ধরনের বোয়াল মাছ পাওয়াটা এ অঞ্চলের মৎস্য জীবীদের জন্য খুবই আনন্দের বিষয়। পদ্মা নদীতে বর্তমানে পানি কমতে থাকার জন্য আরও বড় আকারের মাছ পাওয়া যাবে বলে তিনি আশা করেন।।

1 Comments

Post a Comment

Previous Post Next Post

Google Ads

Next Part Google Ads